গরমে আমের শরবত

প্রথম প্রকাশঃ মে ১৬, ২০১৫ সময়ঃ ২:৫২ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৫:২৮ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট, প্রতিক্ষণ ডটকম:

green-mango-smoothieকম বেশি সবারই জিভে পানি এসে যায় কাঁচা আমের নাম শুনলেই। এই গরমের ভর দুপুরে অনেকে হয়তো আমের ভর্তা খান। কিন্তু কাটাকাটির আয়োজন সবসময় হয় না। সেই বিচারে কাঁচা আমের শরবত অনেক সময় সাশ্রয়ী, একই সাথে পুষ্টিকর ও সুস্বাদু। তাই এই গরমে খুব সহজেই ঝটপট তৈরী করুন কাঁচা আমের শরবত।

গরমে সজীবতা এনে দেয় এক গ্লাস ঠাণ্ডা শরবত। আর তা যদি হয় কাঁচা আমের তাহলে তো কথাই নেই। তাই আজ কাঁচা আমের শরবতের রেসিপি দেওয়া হয়েছে। জেনে নিন কী কী উপকরণ লাগবে এই রেসিপিতে এবং কীভাবে তৈরি করবেন কাঁচা আমের শরবত।

উপকরণ:

বড় কাঁচা আম একটি, চিনি আধা কাপ, কাঁচামরিচ কুচি দুটি, অল্প বিট লবণ, গোল মরিচের গুঁড়া সামান্য, পানি দুই কাপ এবং লবণ স্বাদমতো।

প্রস্তুত প্রণালি:

প্রথমে আমের খোসা ছাড়িয়ে কুচি করে কেটে নিন। এবার পানিতে আম সেদ্ধ করে নিন। এরপর একটি ব্লেন্ডারে সেদ্ধ আম, চিনি, কাঁচামরিচ কুচি, বিট লবণ, গোল মরিচের গুঁড়া ও লবণ একসঙ্গে মিলিয়ে দিন। ২ মিনিট ভাল করে ব্লেন্ড করে নিন। এবার গ্লাসে ঢেলে বরফ কুচি দিয়ে সাজিয়ে পরিবেশন করুন দারুণ সুস্বাদু কাঁচা আমের শরবত।

যে কোনো ফলের শরবত তৈরী করার ৩০ মিনিটের মধ্যেই গ্রহণ করার চেষ্টা করবেন। তাহলে ফলের সম্পুর্ণ ভিটামিন সহ অন্যান্য উপকারী উপাদানগুলি আপনার কাজে লাগবে।

প্রতিক্ষণ/এডি/জহির

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G